আজ || বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
শিরোনাম :
  তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত       তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা       তালায় আরএমটিপি প্রকল্পের বাজার সংযোগ সভা অনুষ্ঠিত    
 

প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ


কলারোয়ায় জমিজমা জবরদখল করতে প্রতিপক্ষরা মারপিট, মিথ্যা মামলা ও হয়রানি করছে

প্রতিক্ষরা দখলীয় জমি জবরদখল, সম্পত্তি থেকে উচ্ছেদ করতে অসহায় পরিবারকে মারপিট, ভয়ভীতি এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে উপস্থিত হয়ে জমিজমা সংক্রান্তের জের ধরে মারপিট, মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাতক্ষীরা কলারোয়া উপজেলার যুগিখালী গ্রামের মৃত ইউনুচ দেওয়ানের ছেলে আরিজুল দেওয়ান এই অভিযোগ করেন।
লিখিত অভিযোগে আরিজুল বলেন, কলারোয়া উপজেলার একই এলাকার হাবিবর বিশ্বাসের ছেলে আলমগীর হোসেনের সাথে কৃষিজমি ও সীমানা নিয়ে তাদের সাথে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। এ ঘটনায় কৌশলে আলমগীর হোসেন ও তার সহযোগিরা উপজেলার রামভদ্রপুর মৌজায় খতিয়ান নং-১০০, দাগ নং-২২২৭ জমি ০৩ শতক হতে উচ্ছেদে করার ষড়যন্ত্র চালাচ্ছে। হয়রানি করতে হুমকি-ধামকি প্রদর্শন করছে। আলমগীর আরিজুলের পরিবারের সদস্যদের মারপিট করেছে।
লিখিত অভিযোগে তিনি আরও বলেন, গত ২২/০৫/২০২০ তারিখ তার জমিতে ঝড়ে ভেঙেপড়া গাছের ডাল নিতে গেলে আলমগীর হোসেন, হাবিবুর বিশ্বাস, তানজিলা খাতুন লোহার হাতুড়ি, ধারালো দা, চাইনিজ কুড়াল, লাঠিসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাকে কিল ঘুষি ও লাথি মারে। আরিুজুল মাটিতে পড়ে গেলে আমলগীর হোসেন চাইনিজ কুড়াল দিয়ে হত্যার করতে মাথায় আঘাত করে। তার ভাইপো ইমামুল এগিয়ে আসলে তাকেও মারপিট করে। স্থানীয়রা এসে উদ্ধার করে তাকে গ্রাম্যডাক্তারের কাছে নিয়ে যায়। এ ঘটনায় উল্টো আরিজুলের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে আলমগীর।
আরিজুল আরও বলেন, আমি একজন সাধারণ কৃষক। কৃষিকাজ করে জীবকা নির্বাহ করি। গত ৫ আগস্ট সকাল ৯টায় মাঠে যাওয়ার সময় পূর্বে শত্রুতার জের ধরে আলমগীর হোসেন ও তার সহযোগিরা দলবদ্ধ হয়ে ধারালো দা, চাইনিজ কুড়াল ও বাঁশের লাঠি নিয়ে আমাকে হত্যা করার উদ্দেশ্যে তাড়া করে। এ ঘটনায় আরিজুল বাদি হয়ে তাদের বিরুদ্ধে গত ৫ আগস্ট কলারোয়া থানায় একটি অভিযোগ দিয়েছেন। আরিজুল আলমগীর হোসেন ও তার সন্ত্রাসী বাহিনীর অত্যাচার থেকে রেহাই পেতে সংশ্লিষ্ট প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।


Top